Sunday, 04 December 2022

   01:29:09 AM

logo
logo
বিশ্বে করোনা সংক্রমণের সর্বশেষ তথ্য

1 year ago

আরএমপি নিউজ: করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। সংক্রমণের তীব্রতা কিছুটা কমলেও বিশ্বব্যাপী প্রতিদিনই করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েই চলেছে। বৃহস্পতিবার (৪ মার্চ, ২০২১) সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ লাখ ৭১ হাজার ৭৯৪ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে ১১ কোটি ৫৭ লাখ ৬৮ হাজার ৮৯ জন। এছাড়াও আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ৪২২ জন।

যুক্তরাষ্ট্র: করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৪ লাখ ৫৬ হাজার ৫০ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৩১ হাজার ৬৫২ জনের।

ভারত: বিশ্বে আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১১ লাখ ৫৬ হাজার ৬১৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৪৭১ জনের।

ব্রাজিল: মৃত্যু বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটি আক্রান্তের দিক দিয়ে রয়েছে তৃতীয় স্থানে। এখন পর্যন্ত দেশিটিতে আক্রান্ত হয়েছে ১ কোটি ৭ লাখ ২২ হাজার ৬০৮ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৪০২ জনের।

রাশিয়া: বিশ্বে আক্রান্ত বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৭৮ হাজার ৪৫০ জন এবং মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৩৪৮ জনের।

যুক্তরাজ্য: বিশ্বে আক্রান্ত বিবেচনায় ৫ম স্থানে রয়েছে যুক্তরাজ্য। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৯৪ হাজার ৯৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৩ হাজার ৭৮৩ জনের।