Friday, 26 April 2024

   01:09:51 AM

logo
logo
সাবেক স্বামীর উপহার ১১.৫ মিলিয়ন ডলারে বিক্রি করলেন অ্যাঞ্জেলিনা

3 years ago

সম্প্রতি সাবেক স্বামী ব্র্যাড পিটের দেয়া উপহার ‘টাওয়ার অব দ্য কৌতৌবিয়া মস্ক’ চিত্রকর্মটি লন্ডনে নিজের মালিকানাধীন ক্রিস্টিজ হাউসে নিলামে তুলেছিলেন অ্যাঞ্জেলিনা জোলি। ব্রিটিশ প্রাক্তন প্রধানমন্ত্রী স্যার উইনস্টন চার্চিলের দুর্লভ এই চিত্রকর্মটি রেকর্ড পরিমান দাম ১১.৫ মিলিয়ন মার্কিন ডলারে যা বাংলাদেশী মুদ্রায় ৯৭ কোটি টাকায় বিক্রি হয়েছে।

সাবেক স্বামী ব্র্যাড পিটের সঙ্গে তার ভালোবাসার নিদর্শনস্বরুপ উপহারগুলো জীবন থেকে একে একে দূরে সরিয়ে দিচ্ছেন  জোলি। সাবেক স্বামীর স্মৃতি রাখতে চাচ্ছেন না এ হলিউড সুপারস্টার!

মার্কিন গণমাধ্যম পেজ সিক্সের বরাতে পিঙ্কভিলার খবর, গতকাল সোমবার সাবেক স্বামী ব্র্যাড পিটের দেওয়া উপহার বিরল একটি চিত্রকর্ম নিলামে তোলেন জোলি।

 চিত্রকর্মটি যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের, যিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালে দেশটির নেতৃত্ব দিয়েছিলেন। যুদ্ধ চলাকালীন সময় ১৯৪৩ সালে মরোক্কান শহরের প্রতি ভালোবাসা থেকে ‘দ্য টাওয়ার অফ দ্য কৌতউবিয়া মসকিও’-এর এই তৈলচিত্রটি আঁকেন। উপহারস্বরু মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন রুজভেল্টকে দিয়েছিলেন চার্চিল।

 ২০১১ সালে অ্যাঞ্জেলিনাকে চিত্রকর্মটি উপহার দেন ব্র্যাড। ওই সময় চিত্রকর্মটি ২.৯৫ মিলিয়ন মার্কিন ডলার দিয়ে কিনেছিলেন ব্র্যাড। প্রায় চারগুণ বেশি দামে বিক্রি করে নিলাম ঘরে এক রকম রেকর্ড সৃষ্টি করেছেন এই নায়িকা।

প্রসঙ্গত, ২০১৪ সালে অ্যাঞ্জেলিনা জোলি ও ব্র্যাড পিট বিবাহবন্ধনে আবদ্ধ হন। কিন্তু ২০১৬ সালে তারা আলাদা হয়ে যান। এরপর বিবাহবিচ্ছেদের দীর্ঘ প্রক্রিয়া চলতে থাকে। অবশেষে ২০১৯ সালে তাদের আইনগতভাবে বিচ্ছেদ হয়।