Sunday, 04 December 2022

   12:09:13 AM

logo
logo
ব্যাংক ও শেয়ারবাজারের লেনদেন সময় বাড়ছে আরও এক ঘণ্টা

1 year ago

দেশে চলমান লকডাউনে ব্যাংক ও শেয়ারবাজারের লেনদেনের সময় বাড়ানো হয়েছে আরও এক ঘন্টা।এখন থেকে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে, ব্যাংক খোলা থাকবে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। আর শেয়ারবাজারে সকাল ১০টায় লেনদেন শুরু হবে, শেষ হবে দুপুর দেড়টায়। বৃহস্পতিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার বাংলাদেশ ব্যাংকের এক সার্কুলারে বলা হয়েছে, দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্ধারণ করা হলো। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বেলা সাড়ে ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

ঈদের ছুটিতে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে অবস্থান করতে হবে বলেও সার্কুলারে উল্লেখ করা হয়েছে।

 

এদিকে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম শেয়ারবাজারে লেনদেনের সময় বাড়ানোর তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

 

গত মার্চের শুরুতে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে সরকারের নির্দেশনা পেয়ে ব্যাংক লেনদেনের সময় কমিয়ে এনেছিল বাংলাদেশ ব্যাংক। ব্যাংক লেনদেন সময় কমানোর কারণে শেয়ারবাজারের দিনের লেনদেন দুই ঘণ্টায় নামিয়ে আনা হয়েছিল।

এর পর বাংলাদেশ ব্যাংক থেকে সার্কুলার নিয়ে ব্যাংক লেনদেন সময় দুপুর ১টা পর্যন্ত বৃদ্ধির পর গত ১৪ এপ্রিল থেকে শেয়ারবাজারের লেনদেন সময় বাড়িয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উন্নীত করা হয়েছিল।