Thursday, 28 March 2024

   09:58:47 PM

logo
logo
ফরাসি ওপেনের ফাইনালে নোভাক জোকোভিচ

2 years ago

আরএমপি নিউজ : রাফায়েল নাদালকে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনালে উঠলেন নোভাক জোকোভিচ। আগামী রোববারের শিরোপা নির্ধারণী লড়াইয়ে তিনি মোকাবিলা করবেন স্তেফানোস সিতসিপাসকে।

শুক্রবার (১১ জুন, ২০২১) রাতে রোলাঁ গারোঁয় পুরুষ এককের দ্বিতীয় সেমিফাইনালে ৩-১ সেটে জিতেছেন বিশ্ব র‍্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড় জোকোভিচ। চার ঘণ্টার চেয়ে দীর্ঘ দ্বৈরথে শীর্ষ বাছাই এই সার্বিয়ান তারকার বিপরীতে সুবিধা করতে পারেননি নাদাল। প্রিয় ক্লে কোর্টের আসরে তিন নম্বর বাছাই এই স্প্যানিশ হেরেছেন ৬-৩, ৩-৬, ৬-৭ (৪-৭) ও ২-৬ গেমে।

৩৫ বছর বয়সী নাদাল ফরাসি ওপেনের ইতিহাসের সফলতম খেলোয়াড়। সবশেষ টানা চারবার ও সবমিলিয়ে ১৩ বার এই প্রতিযোগিতার শিরোপা হাতে তোলার স্বাদ নিয়েছেন তিনি। রোলাঁ গারোঁয় নিজের ১০৮তম ম্যাচে মাত্র তৃতীয়বারের মতো হারের তিক্ত স্বাদ নিতে হয়েছে তাকে।

জোকোভিচ ষষ্ঠবারের মতো পেয়েছেন ফরাসি ওপেনের ফাইনালের টিকিট। বর্ণাঢ্য ক্যারিয়ারে ১৮টি গ্র্যান্ডস্ল্যাম জিতলেও ক্লে কোর্টের সেরা হয়েছেন তিনি কেবল একবার (২০১৬ সালে)। বাকি চার ফাইনালেই তার ভাগ্যে জুটেছে হার। গত বছরের ফাইনালে নাদাল তাকে রীতিমত উড়িয়ে দিয়েছিলেন ৬-০, ৬-২ ও ৭-৫ গেমে।

ফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ পঞ্চম বাছাই স্তেফানোস সিৎসিপাস। একই দিনে প্রথম সেমি-ফাইনালে আলেক্সান্ডার জেভেরেভকে হারান এই গ্রিক। পাঁচ সেটের আরেকটি রোমাঞ্চকর লড়াইয়ে তিনি জেতেন ৬-৩, ৬-৩, ৪-৬, ৪-৬, ৬-৩ গেমে।