Friday, 19 April 2024

   09:43:00 AM

logo
logo
পুলিশ সদস্য কনস্টবল শ্রী জয় কুমারের উপরে অতর্কিত আক্রমণ

4 years ago

গতকাল মঙ্গলবার বিকাল ০৪.৩০ ঘটিকার দিকে রাজপাড়া থানাধীন পার্কগেইটে অবস্থিত মহানগর ট্রাফিক কার্যালয়ের সামনে পুলিশ সদস্য কনস্টবল শ্রী জয় কুমারের উপরে অতর্কিত এক ব্যক্তি অস্ত্র হাতে আক্রমণ চালিয়ে মাথায় ও হাতে রক্তাক্ত জখম করে।  তাৎক্ষণিক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং আক্রমণকারীকে ধরতে সারা শহর জুড়ে সাড়াশি অভিযান চালানো হয়। অভিযানের এক পর্যায়ে চন্দ্রিমা থানা, রাজপাড়া থানা, ডিবি ও ট্রাফিকের যৌথ অভিযানে রাত ১২.৩০ ঘটিকার দিকে নগরীর চন্দ্রিমা থানার ছোট বন গ্রাম হতে আক্রমণকারী ব্যক্তি মোঃ রফিকুল ইসলাম(৩৬)কে তার বসত বাড়ী হতে আটক করা হয়। তার পিতার নাম মোঃ আব্দুর রশীদ। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় যে, সে চিকন চাকার অটোরিক্সা চালায়। গত কাল দুপুর ০১.০০ টার দিকে একজন ট্রাফিক সার্জেন্ট লক্ষীপুর মোড়ে ডিউটি করার সময় তার অটোরিক্সাটি আটকায়। চিকন চাকার অটোরিক্সা নগরীতে চালানো নিষিদ্ধ হওয়ায় অটোরিক্সাটি সার্জেন্ট জব্দ করে ট্রাফিক অফিসে প্রেরণ করে। এতে সে অত্যন্ত ক্ষুদ্ধ হয়। প্রচন্ড রাগের বশবর্তী হয়ে সে ভাংড়ী দোকান থেকে একটি রড সংগ্রহ করে এবং ট্রাফিক অফিসের সামনে যেয়ে অপেক্ষা করতে থাকে। এ সময় সে ট্রাফিক অফিস হতে হেলমেট হাতে ভিকটিম কনস্টবল শ্রী জয় কুমারকে বের হতে দেখে। তখন কনস্টবল জয়কে সে ট্রাফিকের লোক মনে করে হাতে থাকা রড দিয়ে তার মাথায় ও হাতে আঘাত করে রক্তাক্ত জখম করে। এ সময় কনস্টবল তার হাতে থাকা হেলমেট দিয়ে তাকে নিবৃত্ত করার চেষ্টা করে। এ সময় পাশে থাকা ট্রাফিক পুলিশের সদস্য ও পথচারীরা ধরধর বললে সে হেলমেটটি কেড়ে নিয়ে দৌড়িয়ে কিছুদুর পালিয়ে গিয়ে একটি অটোতে করে পালিয়ে যায়।

ট্রাফিক পুলিশের কার্যালয়ে আটককৃত রিক্সার সাথে থাকা তার তথ্য থেকে পরবর্তীতে তাকে তার বসত বাড়ী হতে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে পুরো ঘটনা স্বীকার করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক তার দেখানো মতে তার বাড়ী হতে ঘটনার সময় তার ব্যবহৃত গেঞ্জি, প্যান্ট ও পুলিশের ছিনতাইকৃত হেলমেটটি উদ্ধার করা হয় এবং রেলওয়ে অফিসার্স মেসের সামনের ড্রেন হতে আঘাতের কাজে ব্যবহৃত রডটি উদ্ধার করা হয়।

এ সংক্রান্তে রাজপাড়া থানায় সংশ্লিষ্ট ধারায় একটি মামলা রুজু করা হয়েছে। মামলাটি তদন্ত অব্যহত রয়েছে।