Sunday, 19 May 2024

   11:48:50 AM

logo
logo
১৬ কোটি টাকা ফিরিয়ে দিলেন রাজকন্যা

2 years ago

নেদারল্যান্ডসের রাজকন্যা ক্যাথেরিনা অ্যামেলিয়ার বয়স বর্তমানে ১৭ বছর। ১৮ বছর বয়স হলেই রানির দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত বছরে ১৪ লাখ পাউন্ড ভাতা পাওয়ার কথা। বাংলাদেশের মুদ্রায় এর পরিমাণ ১৬ কোটি ৪০ লাখ টাকারও বেশি। তবে এই বিপুল পরিমাণ অর্থ ফিরিয়ে দিয়েছেন তিনি।

ডাচ প্রধানমন্ত্রীকে লেখা এক চিঠিতে তিনি জানিয়েছেন, রানির দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত কোনো ভাতা নিতে চান না তিনি। ভ্যানিটি ফেয়ার ডট কম।

আগামী ডিসেম্বরে ১৮তম জন্মদিন উদ্যাপন করবেন রাজকন্যা ক্যাথেরিনা অ্যামেলিয়া। প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, বিপুল পরিমাণ অর্থ নিয়ে তা কোনোভাবে ফেরত দিতে না পারায় অস্বস্তিতে ভুগবেন তিনি।

করোনাভাইরাসের মহামারির সময়ে অন্য শিক্ষার্থীরা যখন কঠিন সময় পার করছে, তখন এই বিপুল পরিমাণ ভাতা নিতে পারবেন না বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি মাধ্যমিক পার করেছেন রাজকন্যা ক্যাথেরিনা। স্নাতকের পড়া শুরু করার আগে এক বছরের বিরতি নেওয়ার পরিকল্পনার কথা ঘোষণা করেছেন তিনি।

রাজকন্যার মা সম্প্রতি তাকে একজন দায়িত্বশীল ও অসাধারণ মানুষ বলে অভিহিত করেছেন। সে সত্যিই ভালো করছে। সে দায়িত্বশীল, বুঝতে পারে নিজের ভবিষ্যত কেমন হবে কিন্তু ভালোভাবেই এটা সামলাচ্ছে।