Thursday, 25 April 2024

   09:54:32 PM

logo
logo
রিটার্ন পারমিট ছাড়াই কাতারে প্রবেশ করতে পারবেন প্রবাসীরা

2 years ago

করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হওয়া বা করোনা ভাইরাসের দুই ডোজ টিকা গ্রহণকারীরা কাতারে ফিরলে তাদের হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হবে না। এমন খবরে কাতারে বসবাসরত বিদেশিদের মধ্যে খুশির আবহ বিরাজ করছে।

এদিকে আবার রিটার্ন পারমিট ছাড়াই এখন থেকে কাতারে প্রবেশ করতে পারবেন প্রবাসীরা । এ তথ্য জানান কাতারে হামাদ বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগের কর্মকর্তা ক্যাপ্টেন আব্দুল্লাহ আলজিসমি। আগামী ১২ জুলাই থেকে এ নিয়ম কার্যকর করা হবে।

ক্যাপ্টেন আব্দুল্লাহ বলেন, যদি কাতারে প্রবেশের জন্য সবকিছু ঠিক থাকে, অর্থাৎ যদি আইডির মেয়াদ থাকে এবং কাতারের বাইরে ৬ মাস অতিক্রম না হয়ে থাকে। তবে করোনা পরিস্থিতির আগে যেভাবে বিদেশি কর্মীরা কাতারে আসা-যাওয়া করতেন, সেভাবেই আসা-যাওয়া করতে পারবেন।

এর ফলে এখনো যারা বাংলাদেশে আটকে আছেন, তারা কাতারে ফেরার সুযোগ পাবেন। তবে কাতারের বাইরে যাদের ৬ মাসের বেশি সময় পার হয়েছে বা যাদের আইডির মেয়াদ শেষ। তারা আগে যেভাবে আবেদন করে ফি ও জরিমানা পরিশোধ করে কাতারে আসতে পারতেন, সেভাবেই আসতে পারবেন। কাতার সরকারি ওয়েবসাইট হুকুমির মাধ্যমে ফি পরিশোধ করা যাবে।

এর ফলে এখনো যারা বাংলাদেশে আ’টকে আছেন, তারা কাতারে ফেরার সুযোগ পাবেন। তবে কাতারের বাইরে যাদের ৬ মাসের বেশি সময় পার হয়েছে, বা যাদের আইডির মেয়াদ শেষ, তারা আগে যেভাবে আবেদন করে ফি ও জরিমানা পরিশোধ করে কাতারে আসতে পারতেন, সেভাবেই আসতে পারবেন। কাতার সরকারি ওয়েবসাইট হুকু’মির মাধ্যমে ফি পরিশোধ করা যাবে।