Thursday, 28 March 2024

   04:01:35 PM

logo
logo
আন্তর্জাতিক প্রতিযোগিতায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লিমিট’

2 years ago

আরএমপি নিউজঃ জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক বিষয়ভিত্তিক বিভাগের সমন্বিত কার্যক্রমের আওতায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রতিযোগিতা ‘এসডিজি ইন অ্যাকশন ফিল্ম ফেস্টিভাল’। এই প্রতিযোগিতায় সারা বিশ্বের চলচ্চিত্র নির্মাতারা সর্বোচ্চ ২০ মিনিট পর্যন্ত দৈর্ঘ্যের চলচ্চিত্র জমা দেন। উৎসবের তিনটি বিভাগের একটিতে এ বছর বাংলাদেশের দেবাশীষ মজুমদার নির্মিত ‘লিমিট’ নির্বাচিত হয়েছে।

কর্তৃপক্ষ এবার ৬টি সিনেমা নিয়ে এক অনলাইন ফেস্টিভ্যালের আয়োজন করেছে। ছয়টি বাছাইকৃত সিনেমার ওপর ভোটগ্রহণের পর জয়ীদের ‘পিপলস চয়েস অ্যাওয়ার্ড’-এ ভূষিত করা হবে। বিশ্বজুড়ে দর্শকরা এতে ভোট দিতে পারবেন। ১১ জুলাই বাংলাদেশ সময় রাত ৮টা পর্যন্ত অনলাইনে ভোট দেয়ার সুযোগ থাকবে। ‘লিমিট’ চলচ্চিত্রটিসহ প্রাথমিকভাবে নির্বাচিত ছয়টি সিনেমার সংক্ষিপ্ত তালিকায় রয়েছে। যে কেউ লিঙ্কে এই (bit.ly/SDGFilmFest) ক্লিক করে ‘লিমিট’ চলচ্চিত্রটিকে ভোট দিতে পারবেন।

১২ জুলাই ‘পিপলস চয়েস এওয়ার্ড’ বিজয়ীর নাম ঘোষণা করবে এসডিজি ইন অ্যাকশন ফিল্ম ফেস্টিভ্যাল। অনুষ্ঠানটি ইউএন ওয়েবটিভিতে (webtv.un.org) এবং ইউরোপীয় ও এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন নেটওয়ার্কগুলোতে সরাসরি প্রচারিত হবে।

এবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেবেন অ্যান্টোনিও ব্যান্ডেরাস, জর্জ ক্লুনি, গ্রেটা থানবার্গ, জেমস ক্যামেরন, লিওনার্দো ডিক্যাপ্রিও, পেড্রো আলমাদোভার এবং কোয়ান্টিন তারান্তিনোসহ বহু তারকা।