Thursday, 09 February 2023

   09:48:26 AM

logo
logo
জিম্বাবুয়েকে ৪৭৭ রানের লক্ষ্য ছুড়ে দিল টাইগাররা

1 year ago

হারারে ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত সিরিজের একমাত্র টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে সাদমান ইসলাম এবং নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরির উপর ভর করে ১ উইকেটে ২৮৪ রান তুলে ইনিংস ঘোষণা করলে বাংলাদেশের লিড দাঁড়ায় ৪৭৬ রানে। ফলে জিততে স্বাগতিক জিম্বাবুয়েকে করতে হবে ৪৭৭ রান। জয়ের উদ্দেশ্যে এখন ব্যাট করছে টেইলররা।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ সেঞ্চুরি এবং মুমিনুল, লিটন এবং তাসকিনদের হাফসেঞ্চুরির উপর ভর করে সবকটি উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে ৪৬৮ রান সংগ্রহ করে সফররত বাংলাদেশ দল।

জবাবে ব্যাট করতে নেমে মেহেদি হাসান মিরাজ এবং সাকিব আল হাসানের ঘূর্ণিতে মাত্র ২৭৬ রানেই অলআউট হয়েছে জিম্বাবুয়ে। তাদের ইনিংস শেষে বাংলাদেশ লিড পায় ১৯২ রান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন মেহেদি হাসান মিরাজ। সাকিব আল হাসান নেন চারটি উইকেট। আর একটি উইকেট তাসকিনের।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ

৪৬৮ ও ২৮৪/১

জিম্বাবুয়ে

২৭৬

লক্ষ্য ৪৭৭

বাংলাদেশ একাদশ

সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী।

জিম্বাবুয়ে একাদশ

রেগিস চাকাভা, রয় কাইয়া, ব্রেন্ডন টেলর, তাকুজওয়ানাশে কাইতানো, টিমিসেন মারুমা, ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ের্স, রিচার্ড গারাভা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা, ডোনাল্ড তিরিপানো।