Wednesday, 19 June 2024

   06:38:23 PM

logo
logo
পরবর্তী প্রজন্মের গেমিং পিসি আনল এইচপি

2 years ago

আরএমপি নিউজ: পরবর্তী প্রজন্মের গেমিং পিসি ভিকটাস নিয়ে এসেছে মার্কিং প্রযুক্তি প্রতিষ্ঠান এইচপি। নতুন ও অভিজ্ঞ গেমারদের কথা মাথায় রেখে ভিকটাস ল্যাপটপ তৈরি করেছে এইচপি। এতে এইচপির শক্তিশালী গেমিং লাইনআপ ওমেনের ডিএনএ ব্যবহার করা হয়েছে।

ভিকটাস ল্যাপটপের অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ দেয়া হয়েছে। তবে চলতি বছর শেষে উইন্ডোজ ১১তে রূপান্তর করা যাবে। ল্যাপটপের দুটি মডেলেই ফুল এইচডি প্লাস আইপিএস ১৪৪ হার্টজের ডিসপ্লে দেয়া হয়েছে, যার মাধ্যমে ভালোভাবে গেমিং করা যাবে। এর সর্বোচ্চ উজ্জ্বলতা ৩০০ নিটস পিক এবং এতে আইসেফ লো ব্লু কাইট প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে।

ভিকটাসে ব্যাং ও অলুফসেনের অডিও ফিচার, একটি অল পারপাস গেমিং কিবোর্ড ও আধুনিক কুলিংস সিস্টেম দেয়া হয়েছে। প্রি-ইনস্টলড ওমেন গেমিং হাবের মাধ্যমে ব্যবহারকারীরা আন্ডারভোল্টিং, পারফরম্যান্স মোড, নেটওয়ার্ক বুস্টারসহ বিভিন্ন ফিচার ব্যবহার করতা পারবে।

এইচপি এ সিরিজের ভিকটাস ল্যাপটপে এএমডি রাইজেন-৫ ৫৬০০এইচ অথবা রাইজেন-৭ ৫৮০০এইচ প্রসেসর এবং ডি সিরিজের ল্যাপটপে ইন্টেলের ১১ প্রজন্মের কোর আই ফাইভ ১১৩০০এইচ অথবা কোর আই সেভেন ১১৮০০এইচ প্রসেসর থাকবে। ই সিরিজের ল্যাপটপে এনভিডিয়া ও এমডির জিপিইউ ব্যবহার করা যাবে। এক্ষেত্রে এনভিডিয়ার জিফোর্স আরটিএক্স ৩০৬০ ৬ জিবি অথবা এএমডি র‌্যাডিওন আরএক্স ৫৫০০এম জিপিইউ ব্যবহার করা যাবে। ভিকটাস ডি সিরিজে শুধু এনভিডিয়ার জিফোর্স আরটিএক্স ৩০৬০ জিপিইউ ব্যবহার করা যাবে। দুই সিরিজের ল্যাপটপেই ১৬ জিবি ডিডিআরফোর র‌্যাম থাকবে, যেটি ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। স্টোরেজের জন্য ল্যাপটপে ৫১২ জিবির পিসিআইই জেনফোর এসএসডি দেয়া হয়েছে। বাজারে মিকা সিলভার ও পারফরম্যান্স ব্লু দুই রঙে ল্যাপটপগুলো পাওয়া যাবে।

ভিকটাস ই সিরিজের বাজারমূল্য ৭৪ থেকে ৮০ হাজার টাকার মধ্যে এবং ডি সিরিজের বাজারমূল্য ৮৫ হাজার থেকে ১ লাখ টাকার মধ্যে।সূত্র:বনিকবার্তা