Thursday, 25 April 2024

   07:58:25 AM

logo
logo
অলিম্পিক ফুটবল: কোয়ার্টার ফাইনালে যে যার মুখোমুখি

2 years ago

আরএমপি নিউজ: টোকিও অলিম্পিক গেমসের পুরুষ ফুটবলের গ্রুপ পর্ব শেষ। শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নিশ্চিত করেছে মেক্সিকো। তাদের সঙ্গে পরের ধাপে উঠেছে স্বাগতিক জাপান, ব্রাজিল, নিউ জিল্যান্ড, স্পেন, দক্ষিণ কোরিয়া, আইভরি কোস্ট ও মিশর। বাদ পড়েছে ফেভারিট হিসেবে প্রতিযোগিতা শুরু করা জার্মানি, ফ্রান্স ও আর্জেন্টিনা।

‘এ’ গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে  খেলা শেষ করেছে মেক্সিকো। তারা খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। আর ফ্রান্সকে ৪-০ গোলে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে জাপান। শেষ আটে তাদের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের রানার্সআপ নিউ জিল্যান্ড।

টানা দ্বিতীয় অলিম্পিক স্বর্ণপদকের মিশনে এখনও টিকে আছে ব্রাজিল। সৌদি আরবকে হারিয়ে চ্যাম্পিয়ন হিসেবে ‘ডি’ গ্রুপের খেলা শেষ করেছে তারা। গতবারের চ্যাম্পিয়নরা কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ‘সি’ গ্রুপের রানার্স আপ মিশরকে। আর্জেন্টিনার সঙ্গে ড্র করে পাঁচ পয়েন্ট সংগ্রহ করে ‘সি’ গ্রুপের সেরা দল স্পেন সেমিফাইনালে ওঠার লড়াইয়ে খেলবে আইভরি কোস্টকে।

সবগুলো ম্যাচ হবে ৩১ জুলাই। রিফুর মিয়াগি স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলবে স্পেন ও আইভরি কোস্ট। কাশিমায় পরের ম্যাচ জাপান বনাম নিউ জিল্যান্ডের। সন্ধ্যায় ইয়োকোহামার নিশানকায় মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়া ও মেক্সিকো এবং সাইতামা স্টেডিয়ামে ব্রাজিল খেলবে মিশরকে।

কোয়ার্টার ফাইনাল:

স্পেন-আইভরি কোস্ট

জাপান-নিউ জিল্যান্ড

ব্রাজিল-মিশর

দক্ষিণ কোরিয়া-মেক্সিকো