Sunday, 04 December 2022

   01:44:00 AM

logo
logo
আফগানিস্তানের বোলিং কোচের দায়িত্ব পেলেন শন টেইট

1 year ago

আগামী ৫ মাসের জন্য আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের নতুন বোলিং কোচ হয়েছেন শন টেইট। ব্যাপারটি নিশ্চিত করেছে, আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। 

আগামী মাসের শুরুতে হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে আফগান নিয়ে কাজ শুরু করবেন টেইট। এরপর রয়েছে আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এছাড়া নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলার কথাও রয়েছে আফগানদের।

মূলত আফগান হেড কোচ ক্লুজনারের চাওয়াতেই দায়িত্ব পেয়েছেন টেইট। এ কথা জানিয়ে টেইট বলেছেন, গত কয়েক মাস ধরেই এ বিষয়ে আলোচনা চলছিল। এখন আমি দায়িত্ব নিতে চলেছি। মূলত ক্লুজনার চাচ্ছিলেন বোলিংটা যেন অন্য কেউ দেখে। তাই এটি হলো।

তবে আফগান ক্রিকেট দলের মূল চালিকাশক্তি আবার স্পিন। বিশেষ করে রশিদ খান, মোহাম্মদ নাবি, মুজিব উর রহমানরাই গড়ে দেন যেকোনো ম্যাচের ভাগ্য। এটি জানা আছে টেইটেরও। তাই তিনি চান, পেসাররাও যেন এখন বড় ভূমিকা রাখতে পারে।

টেইটের ভাষ্য, সবাই শুধু আফগানিস্তানের স্পিনারদের নিয়ে কথা বলে। তাই আমার অন্যতম কাজ হলো, মানুষ যেন দলটী ফাস্ট বোলারদের নিয়েও ভাবতে শুরু করে। কিছু কাজ করতে হবে। আমি আশাবাদী দলটিকে কিছু দিতে পারব। বিশেষ করে ডেথ ওভারের জন্য পেসারদের তৈরি করার বিষয়ে।

অবশ্য আফগানিস্তান দলের দায়িত্ব পেলেও, কাবুলে গিয়ে কাজ করবেন না টেইট। বর্তমানে তিনি পরিবারসহ বসবাস করেন লন্ডনে। নতুন দায়িত্ব পাওয়ার পর, আফগানিস্তান দল যেসব দেশে সফর করবে সেখানে গিয়েই কাজ করবেন ৩৮ বছর বয়সী এ সাবেক গতিতারকা।