Sunday, 04 December 2022

   01:38:35 AM

logo
logo
আইপিএলে খেলার অনুমতি পেলেন ওয়ার্নার-স্মিথরা

1 year ago

আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের কারনে আইপিএলে অস্ট্রেলিয়ানদের ফেরা নিয়ে তাই সংশয় ছিল খানিকটা। আফগানিস্তান ক্রিকেট বোর্ড থেকে ওই সিরিজ বাতিল করার খবর নিশ্চিত হওয়ার পরই আইপিএলে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের এই টুর্নামেন্টে খেলার অনুমতি দিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

গত মে মাসে করোনার কারণে স্থগিত হয় আইপিএলের চর্তুদশ আসর। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে স্থগিত হওয়া আইপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। তিন সপ্তাহের মধ্যেই বাকি ৩১ ম্যাচ শেষ করতে চায় বিসিসিআই। ১৫ অক্টোবর হবে প্রতিযোগিতার ফাইনাল।

আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার একটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আলোচনা চলছিল। আফগানিস্তান ক্রিকেট বোর্ড সিরিজটি এখন আয়োজন করতে চাচ্ছে না। ভেন্যু না পাওয়া বড় কারণ। দুই পক্ষের আলোচনায় সিরিজ স্থগিত হয়েছে। ফলে আইপিএলে অংশগ্রহণে ওয়ার্নারদের কোনো বাধা নেই। 

ক্রিকেট অস্ট্রেলিয়াও তাদের খেলোয়াড়দের ছেড়ে দেওয়ার অনুমতি দিয়েছে। ২০ জন অজি ক্রিকেটার আইপিএলের দলগুলোর সঙ্গে চুক্তিবদ্ধ। ক্রিকেট অস্ট্রেলিয়া বিশ্বাস করে, সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলার মাধ্যমে বিশ্বকাপের প্রস্তুতিও নিতে পারবে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।