Sunday, 04 December 2022

   12:50:15 AM

logo
logo
পিছিয়ে পড়েও জিতলো লিভারপুল

1 year ago

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে পিছিয়ে পরেও জয় পেয়েছে লিভারপুল। নতুন মৌসুমে ঘরের মাঠে লিভারপুলের প্রথম ম্যাচ ছিল শনিবার। প্রতিপক্ষ ছিল বার্নলি। ১৭ মাস পর অ্যানফিল্ডে দর্শকরা প্রবেশের সুযোগ পেয়েছিলেন। তাতে কানায় কানায় পূর্ণ হয়েছিল গ্যালারি। নিজেদের দর্শকদের সামনে কাঙ্খিত জয়টিই তুলে নিয়েছে অলরেডরা। বার্নলিকে হারিয়েছে ২-০ গোলে। এটা ছিল লিভারপুলের দ্বিতীয় জয়। অন্যদিকে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও হারলো বার্নলি।

লিভারপুলের এমন জয়ে গোল পেয়েছেন দিয়েগো জতা ও সাদিও মানে। আর এই জয়ে ২ ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে জার্গেন ক্লপের শিষ্যরা।

ঘরের মাঠে বার্নলির বিপক্ষে এগিয়ে যেতে বেশি সময় নেয়নি লিভারপুল। ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় সালাহ-মানেরা। এ সময় ডানদিক থেকে কোস্তাসের ক্রস ডি বক্সের মধ্যে খুঁজে পায় দিয়েগো জতার মাথা। তিনি হেড নেন। বার্নলির গোলরক্ষক নিক পোপকে পরাস্ত করে বল জালে জড়ায়।

অবশ্য ২৭ মিনিটের মাথায় বাম পায়ের শটে বল জালে জড়িয়েছিলেন মোহাম্মদ সালাহও। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়। তাতে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিভারপুল।

বিরতির পর সালাহ আরও একটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেটি রুখে দেয় বার্নলি। সুযোগ পেয়েছিলেন সাদিও মানেও। তবে ৬৯ মিনিটে তিনি যে সুযোগটি পেয়েছিলেন সেটি আর মিস করেননি। তার গোলে শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।