Thursday, 02 December 2021

   04:00:02 AM

logo
logo
রাজশাহী মহানগরীতে জামায়াত-শিবিরের সরকার বিরোধী ষড়যন্ত্র এবং নাশকতামূলক গোপন বৈঠক; ১২ জন আটক

1 month ago

আরএমপি নিউজঃ রাজশাহী মহানগরীতে জামায়াত-শিবিরের সরকার বিরোধী ষড়যন্ত্র এবং নাশকতামূলক কর্মকান্ড পরিচালনার লক্ষে গোপন বৈঠক করার অপরাধে জামায়াত-শিবিরের ১২ সদস্যকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ। এসময় আসামীদের কাছ থেকে বিভিন্ন জিহাদী বই, মিছিলের ব্যানার, জামায়াত-শিবিরের সদস্য সংগ্রহ ফরম, ইয়ানত আদায়ের হিসাব বহি ও চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার হয়।

আজ ২৩ অক্টোবর ২০২১ দুপুর ১২.৩০ টায় আরএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে  রাজশাহী মহানগরীতে জামায়াত-শিবিরের সরকার বিরোধী ষড়যন্ত্র এবং নাশকতামূলক গোপন বৈঠকে ১২ জন জামায়াত-শিবিরের সক্রিয় কর্মী আটক সংক্রান্তে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয় আটক সংক্রান্ত বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। 

গ্রেফতারকৃতরা হলো মোঃ মনিরুল ইসলাম (৫০), মোঃ কলিম উদ্দিন (৬৮), আব্দুল মতিন (২৫),  মোঃ আব্দুল মমিন (২৫),  মোঃ ফয়সাল আহমেদ (২০),  মোঃ আজাহার আলী (৩৫),  মোঃ আবু বক্কর (৪২), মোঃ আব্দুর রব (৩০), মোঃ উজ্জল হোসেন (৩৪), মোঃ আব্দুল হালিম(৩৫), মোঃ ওবেদ (৫০) ও  মোঃ আবুল হোসেন (৬১)।

ঘটনা সূত্রে জানা যায়, গতকাল ২২ অক্টোবর ২০২১ সন্ধ্যা ৭.০৫ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের শাহমখদুম বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ সাইফুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ আরেফিন জুয়েল, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ আব্দুল্লাহ আল মাসুদ, পবা থানার অফিসার ইনচার্জ জনাব সিরাজুম মনির ও মহানগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিমের সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করছিলো। এসময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, পবা থানার পালোপাড়া মধ্যপাড়া গ্রামের একটি বাড়ীতে জামায়াত শিবিরের কয়েকজন সদস্য দেশ ও সরকার বিরোধী ষড়যন্ত্র এবং নাশকতামূলক কর্মকান্ড পরিচালনার লক্ষে গোপন বৈঠক করছে।

উক্ত সংবাদের প্রেক্ষিতে আরএমপি’র বিশেষ ঐ টিম সন্ধ্যা ৭.৩০ টায় অভিযান পরিচালনা করে দেশ ও সরকার বিরোধী ষড়যন্ত্র এবং নাশকতামূলক কর্মকান্ড পরিচালনার লক্ষে গোপন বৈঠক করাকালে জামায়াত-শিবিরের ১২ জন সক্রিয় কর্মীদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে বিভিন্ন জিহাদী বই, মিছিলের ব্যানার, জামায়াত-শিবিরের সদস্য সংগ্রহ ফরম, ইয়ানত আদায়ের হিসাব বহি ও চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত  ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রাজশাহী মহানগরীকে অপরাধ মুক্তকরণ, সকল প্রকার নাশকতা মূলক কর্মকান্ড, দেশ ও সরকার বিরোধী অপপ্রচার নির্মূল করার লক্ষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের নির্দেশে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।