Thursday, 27 January 2022

   03:28:37 PM

logo
logo
বয়স্ক ব্যক্তিকে কোলে উঠিয়ে ভোটকেন্দ্রে নিলেন কনস্টেবল শরিফুল

1 month ago

১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে দায়িত্ব পালন করছিলেন নওগাঁর সাপাহার থানার কনস্টেবল মো. শরিফুল ইসলাম। সে সময় একজন বয়স্ক ভোটারকে কোলে নিয়ে ভোটকেন্দ্রে পৌঁছে দেন। তাঁর সেই মানবিক কর্মকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওটি দেখে সাধারণ জনগণ পুলিশের ভূয়সী প্রশংসা করেন।

কনস্টেবল মো. শরিফুল ইসলাম জানান, ভোট চলাকালীন নওগাঁ সদর থানার বক্তারপুর ইউনিয়নের বাচারীগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালন করছিলেন তিনি। সে সময় সদস্য পদপ্রার্থী দুজনের মধ্যে বাগবিতণ্ডা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে স্কুলগেট বন্ধ করে দেন এবং ভোটকেন্দ্রে একজনের বেশি ঢুকতে নিষেধ করেন।

এ সময় একজন বয়স্ক ব্যক্তি ভ্যানে চড়ে ভোট দিতে আসেন। তখন স্কুলগেটের ভেতরে ভ্যানগাড়ি ঢোকানোর জন্য হট্টগোল শুরু করে দেন তাঁর ছেলে। পরিস্থিতি সামলাতে ওই ব্যক্তিকে কোলে নেওয়ার জন্য তাঁর ছেলেকে অনুরোধ করা হয়। তবে অপারগতা প্রকাশ করেন তাঁর ছেলে। একপর্যায়ে ওই বয়স্ক ব্যক্তিকে কোলে উঠিয়ে ভোটকেন্দ্রে নিয়ে যান।

জেলা পুলিশ বলছে, কনস্টেবল শরিফুলের এমন মানবিক কার্যক্রমের কারণে ভোটকেন্দ্রে একটা অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছে। এতে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। তাঁকে জেলা পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।