Friday, 19 April 2024

   01:34:52 PM

logo
logo
আরএমপি সদর দপ্তর-সহ ২৫ টি প্রকল্প উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী

1 year ago

আরএমপি নিউজ : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ২৯ জানুয়ারি, ২০২৩ রোজ রবিবার রাজশাহীতে দিনব্যাপী সফরে মাদ্রাসা মাঠের জনসভায় আরএমপি সদর দপ্তর-সহ প্রায় ১ হাজার ৩১৬ কোটি ৯৭ লাখ টাকার ২৫টি প্রকল্প উদ্বোধন করেন। এছাড়া প্রধানমন্ত্রী আনুমানিক ৩৭৬ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ের আরও ৬টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি'র মোড়ে অবস্থিত আধুনিক দৃষ্টিনন্দন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর ৬ তলা ভবনটি নির্মাণ করতে খরচ হয়েছে প্রায় ২১ কোটি টাকা।

আরএমপি সদর দপ্তর-সহ অন্যান্য প্রকল্পগুলো হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, শেখ রাসেল শিশু পার্ক, মোহনপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভার, ভদ্রা মোড় রেলক্রসিং-নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত চার লেন সড়ক ও রোড ডিভাইডার, বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত চার লেন সড়ক ও রোড ডিভাইডার, রেন্টুর খড়ির আড়ৎ হতে হাইটেক পার্ক হয়ে ঢালুর মোড় পর্যন্ত কারপেটিং রাস্তা, ড্রেন ও ফুটপাত এবং কোর্ট হতে পশ্চিম শহরতলী ক্লাব পর্যন্ত কারপেটিং রাস্তা, আলুপট্টি থেকে তালাইমারী মোড় পর্যন্ত চার লেন সড়ক, পুঠিয়া-বাগমারা মহাসড়ক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের প্রধান কার্যালয়ের ৬ষ্ঠ তলা হতে ১০ম তলা পর্যন্ত ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ-সহ সর্বমোট ২৫টি প্রকল্প।

অন্যদিকে ভিত্তিপ্রস্তর স্থাপন প্রকল্পগুলো হচ্ছে ২৪ কোটি টাকায় তথ্য কমপ্লেক্স ভবন, ৮ কোটি ৩৫ লাখ টাকা আঞ্চলিক জনপ্রশাসন অফিস ভবন, ৬২ কোটি টাকায় শহীদ জননী জাহানারা ইমাম বালিকা উচ্চ বিদ্যালয়, ৫৩ কোটি টাকা ব্যয়ে শহীদ এএইচএম কামারুজ্জামান বালক উচ্চ বিদ্যালয়। ১৬২ কোটি টাকায় বিকেএসপি’র আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র এবং ৬৬ কোটি টাকা ব্যয়ে রাজশাহী ওয়াসা ভবন নির্মাণ করা।

মাননীয় প্রধানমন্ত্রী ১ হাজার ৩১৬ কোটি ৯ লাখ ৬৭ হাজার টাকা ব্যায়ে মোট ৩১ টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন। যার মধ্যে ২৫ টি প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে এবং ৬ টি প্রকল্পের কাজ চলমান রয়েছে।

রাজশাহী মাদ্রাসা মাঠের জনসভার পূর্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে রাজশাহী পৌঁছে সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পদক বিতরণ করেন।