Wednesday, 19 June 2024

   07:40:05 PM

logo
logo
মাননীয় প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ রাজশাহী মহানগর পুলিশ কর্তৃক গ্রেফতার

1 year ago

মাননীয় প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ রাজশাহী মহানগর পুলিশ কর্তৃক গ্রেফতার

আরএমপি নিউজ: মাননীয় প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়া বিএনপি’র নেতা আবু সাঈদ চাঁদকে রাজশাহী মহানগরীর ভেড়ীপাড়া মোড়ে আরএমপি’র একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে গ্রেফতার করেছে।

আজ ২৫শে মে ২০২৩ খ্রিষ্টাব্দ দুপুর ১২:০০ টায় আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো: আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার জানান, “আবু সাঈদ চাঁদ কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির ঘটনার পর আমি আরএমপি’র একাধিক বিশেষ গঠন করে জরুরি ভিত্তিতে তাকে গ্রেফতারের নির্দেশ প্রদান করি। আরএমপি’র পুলিশ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধির মাধ্যমে অভিযুক্ত চাঁদের অবস্থান নির্ণয়ে সার্বক্ষণিক মনিটরিং করে পেশাদারিত্বের সাথে তাকে গ্রেফতার করে।” এসময় রাজশাহী রেঞ্জের ডিআইজি মো: আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম, আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং রাজশাহী জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বিপিএম(বার) উপস্থিত ছিলেন।

ঘটনাসূত্রে জানা যায়, আজ ২৫ মে ২০২৩ খ্রি. সকাল ১১.০০ টায় রাজশাহীর মহানগরীর রাজপাড়া থানাধীন ভেড়িপাড়া মোড় হতে রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করা হয়। এসময় চাঁদ একটি  প্রাইভেটকারে পালিয়ে যাবার চেষ্টাকালে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ চেকপোস্টে আরএমপি’র পুলিশ তাকে গ্রেফতার করে। উল্লেখ্য, গত ১৯ মে ২০২৩ খ্রি. রাজশাহীর পুঠিয়া থানাধীন শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় আবু সাঈদ চাঁদ মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি প্রদান করে কবরে পাঠানোর কথা বললে সমগ্র বাংলাদেশে নিন্দার ঝড় ওঠে এবং জনমনে ক্ষোভের সঞ্চার হয়। রাজশাহী-সহ বাংলাদেশের বিভিন্ন প্রান্তে এ নিয়ে একাধিক মামলাও রুজু হয়। মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি প্রদানের পর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ আত্মগোপনে চলে যায়। এদিকে তাকে গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ক্ষমতাসীন দল ও বিভিন্ন পেশাজীবী সংগঠন।

এরপর আরএমপি’র পুলিশ কমিশনারের নেতৃত্বে আরএমপি’র সব থানা ও ডিবি চিরুনি অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে। আবু সাঈদ চাঁদকে গ্রেফতারের পর যানা জানা যায় যে, রাজশাহীর চারঘাট থানার মাড়িয়ার নিজবাড়ি হতে আবু সাঈদ চাদঁ ঢাকা, গাজীপুর-সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় অবস্থান করতে থাকেন। একদিন আগে তিনি রাজশাহীতে এসে পুলিশের গ্রেফতার এড়ানোর জন্য ক্ষণে ক্ষণে তার অবস্থান পরিবর্তন করতে থাকেন।

উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে আরএমপি’র বিশেষ টিম আবু সাঈদ চাঁদকে গ্রেফতারে অভিযান শুরু করে।

পরবর্তীতে আজ ২৫শে মে ২০২৩ খ্রিষ্টাব্দ সকালে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ওই বিশেষ টিম গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন ভেড়ীপাড়া মোড়ে চেকপোস্ট স্থাপন করে। তারা আজ সকাল ১১:০০ টায় দ্রুতগতিতে সন্দেহজনকভাবে একটি অ্যালিয়ন প্রাইভেটকারটিকে আসতে দেখে কারটিকে দাঁড়ানোর সংকেত দেয়। সংকেত পেয়ে প্রাইভেটকারটি রাস্তার পাশে দাঁড়ায়। এরপর প্রাইভেটকারে তল্লাশি করে আসামি আবু সাঈদ চাঁদকে আটক করে আরএমপি’র ওই বিশেষ টিম।

গ্রেফতারকৃত আসামি আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।