Monday, 29 April 2024

   04:56:24 AM

logo
logo
সাহসী রবিউলকে পুরস্কৃত করলেন আরএমপি’র পুলিশ কমিশনার

3 months ago

সাহসী রবিউলকে পুরস্কৃত করছেন আরএমপি’র পুলিশ কমিশনার

আরএমপি নিউজ : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৪ আসনের একটি ভোট কেন্দ্রে দুর্বৃত্তরা হামলা করলে আরএমপি’র কনস্টেবল রবিউল একাই জীবনের ঝুঁকি নিয়ে তাদের বিরুদ্ধে মুখোমুখি দাঁড়িয়ে যান। তাঁর অসম সাহসিকতায় সেদিন ভোটকেন্দ্র দখল করতে ব্যর্থ হয় দুর্বৃত্তরা। কনস্টেবল রবিউলকে এ বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা স্মারক প্রদান করেন আরএমপি’র পুলিশ কমিশনার।

গতকাল ২৮ জানুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯.৩০ টায় রাজশাহী পুলিশ লাইন্‌স ড্রিল শেডে আরএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে আরএমপি'র কমিশনার বিপ্লব বিজয় তালুকদার অসম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ কনস্টেবল মো: রবিউল আওয়ালকে সম্মাননা স্মারক প্রদান করেন।

এসময় পুলিশ কমিশনার বলেন ,দেশের যেকোনো প্রয়োজন ও সংকটে পুলিশ সদস্যগণ পেশাগতযোগ্যতা, দক্ষতা এবং সাফল্যের স্বাক্ষর রেখে আসছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুর্বৃত্তদের বিরুদ্ধে রবিউলের অসম সাহসিকতায় বাংলাদেশ পুলিশ সর্বত্র প্রশংসিত হয়েছে। তাঁর এই বীরত্বপূর্ণ কাজে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ গর্বিত।

অনুষ্ঠানে কনস্টেবল রবিউল ভোটকেন্দ্রে দায়িত্ব পালনের অভিজ্ঞতার বর্ণনা করেন।

উল্লেখ্য, কনস্টেবল মো: রবিউল আওয়াল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ডিউটি করার জন্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশ হতে সদস্য সিরাজগঞ্জ জেলায় যায়। সেখানে সিরাজগঞ্জ-৪ আসনের পঞ্চক্রোশী ইউনিয়নের রামকান্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র উৎসবমুখর পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ চলছিলো। এই কেন্দ্রে দায়িত্ব পালন করছিলেন কনস্টেবল মো: রবিউল আউয়াল। সকাল ১০ টায় দিকে দুর্বিত্তরা ভোটকেন্দ্রের বাইরে দুটি ককটেল নিক্ষেপ করে। একটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ সময় ভোটগ্রহণ কর্মকর্তারা ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন। ককটেল বিস্ফোরণের সময় ভোট দিতে আসা লোকজন দ্রুত পালিয়ে যায়।

এরপর সকাল সাড়ে ১১ টায় ৩০-৩৫ জন দুর্বৃত্ত রামদা, হাঁসুয়া ও লাঠিসোঁটা নিয়ে কেন্দ্রের ভেতরে ঢোকার চেষ্টা করে। এ সময় ওই কেন্দ্রে দায়িত্বে থাকা রবিউল একাই জীবনের ঝুঁকি নিয়ে হামলাকারীদের মুখোমুখি দাঁড়িয়ে যান। এদিকে আনসার সদস্যরাও আড়ালে চলে যায়। হামলাকারীদের কেন্দ্রে না ঢোকার জন্য রবিউল বার বার সতর্ক করতে থাকেন। উত্তেজনা বাড়তে থাকলেও তিনি পেশাদারত্ব দেখিয়ে তাঁর অবস্থান সরে যাননি।

এসময় হামলাকারীরা রবিউলের প্রতিরোধের মুখে পিছু হটতে বাধ্য হয়। তারা বাহির থেকে ইটপাটকেল ছুঁড়তে করতে থাকে। এতে নির্বাচনী কাজে ব্যবহৃত মাইক্রোবাসের চালক আহত হন। এভাবে সে প্রবল সাহসিকতা দেখিয়ে হামলাকারীদের কিছু সময় ঠেকিয়ে রাখেন। এ খবর পেয়ে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা ভোটকেন্দ্রে উপস্থিত  হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৪ জনকে আটক করে। রবিউলের সাহসী ভূমিকায় এলাকাবাসী ভূয়সী প্রশংসা করেন।

রবিউল আউয়ালের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার তাকে আর্থিক পুরস্কার প্রদান করেন।