Monday, 29 April 2024

   09:01:03 AM

logo
logo
নিখোঁজ মানসিক প্রতিবন্ধী নারীকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিল শাহমখদুম থানা পুলিশ

2 months ago

পরিবারের সদস্যদের সঙ্গে সুফিয়া বেগম বেলি

আরএমপি নিউজ : রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার বড়বনগ্রাম চকপাড়া দুরুলের মোড় থেকে এক মানসিক প্রতিবন্ধী নারীকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে আরএমপি’র শাহমখদুম থানা পুলিশ।

উদ্ধারকৃত প্রতিবন্ধীর নাম মোসা: সুফিয়া বেগম বেলি (৫৫) । তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার তেলিপাড়ার মৃত মুসলেম উদ্দিনের স্ত্রী। 

ঘটনা সূত্রে জানা যায়, গত ১৫ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ শাহমখদুম থানার এসআই মো: শরিফুল ইসলাম ও তার টিম থানা এলাকায় টহল ডিউটি করছিলো। এসময় তারা জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পান শাহমখদুম থানার বড়বনগ্রাম চকপাড়া দুরুলের মোড় এক মানসিক প্রতিবন্ধী নারী উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করছেন। সংবাদ পেয়ে তারা রাত সাড়ে ৯ টায় সেখানে উপস্থিত হয়ে ঐ নারীর নাম ঠিকানা জানতে চান। তিনি নাম ঠিকানা বলতে না পারলে তাকে থানায় নিয়ে আসেন।

 এরপর শাহমখদুম থানার অফিসার ইনচার্জ মো: ইসমাইল হোসেন সেই মানসিক প্রতিবন্ধী নারীর সঙ্গে কথা বলে  তার গ্রামের নাম জানতে পারেন । এছাড়া ঐ নারী আর কিছু বলতে পারেন না। তারপর অফিসার ইনচার্জ গ্রামের নামের সূত্র ধরে  বিভিন্ন মাধ্যমে ঐ নারীর ঠিকানা সংগ্রহ করে তার পরিবারের সাথে যোগাযোগ করেন। 
  
 সংবাদ পেয়ে গত ১৫ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ রাত সাড়ে ১১ টায় প্রতিবন্ধীর নারীর পরিবারের লোকজন  শাহমখদুম থানায় আসলে তাকে তার পরিবারের কাছে তুলে দেওয়া হয়। সুফিয়াকে ফিরে পেয়ে তার পরিবারের সদস্যরা অত্যন্ত আনন্দিত। পুলিশের দায়িত্বশীল আচরণের জন্য তারা আরএমপি’র শাহমখদুম থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নিখোঁজ সুফিয়ার পরিবারের লোকজনের মাধ্যমে জানা যায়, ভিকটিম সুফিয়ার স্বামী ৩-৪ বছর পূর্বে মারা যান। তিনি নি:সন্তান। তার স্বামী না থাকায় বোয়ালিয়া থানার মালদা কলোনীতে তার ভাতিজির কাছে থাকতেন। গত ১৫ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ দুপুরে কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হন। রাত হয়ে গেলেও বাড়িতে না ফেরায় তার পরিবারের লোকজন তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করছিলেন।