Monday, 29 April 2024

   02:10:02 AM

logo
logo
পুলিশের আজান প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন আরএমপি'র এএসআই ফারুক

4 weeks ago

পুলিশের আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

আরএমপি নিউজ : রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত পুলিশের আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতায় আজানে তৃতীয় স্থান অধিকার করেছেন আরএমপি'র এএসআই মো: ওমর ফারুক।

আজ ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ শুক্রবার জুমার নামাজের পর রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ কেন্দ্রীয় জামে মসজিদে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান। এসময় অতিরিক্ত আইজিপি, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, অন্যান্য পুলিশ সদস্য ও বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আইজিপি মহোদয় বলেন, আইনশৃঙ্খলা রক্ষার  পাশাপাশি বাংলাদেশ পুলিশের সদস্যদের মধ্যে জ্ঞান ও ধর্মীয় চর্চার অনুশীলনের অংশ হিসেবে প্রতি বছরের ন্যায় এবারও আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় সব পুলিশ ইউনিট থেকে পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেছেন।

আইজিপি প্রতিযোগিতায় বিজয়ীদের জাতীয় পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান জানান। তিনি আজান ও কেরাত প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণেরও ঘোষণাও দেন। এছাড়া বিজয়ীদের মেধার স্বীকৃতি হিসেবে তাদের দিয়ে বাংলাদেশ পুলিশের বিভিন্ন অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।


প্রতিযোগীদের উদ্দেশে আইজিপি মহোদয়  বলেন, যারা এবার বিজয়ী হতে পারেননি তাদের আগামীতে আরও ভালো করার জন্য নিয়মিত অনুশীলন করতে হবে।

পরে আইজিপি মহোদয়  বিজয়ীদের হাতে ক্রেস্ট, সনদপত্র ও পুরস্কার তুলে দেন।

প্রতিযোগিতায় আজানে প্রথম হয়েছেন ডিএমপির কনস্টেবল সাগর হোসেন সাব্বির, দ্বিতীয় ৩ এপিবিএন, শিরোমনি, খুলনার নায়েক আবু মুসা। 

বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট থেকে বাছাই করা পুলিশ সদস্যরা ঢাকায় চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।