Friday, 19 April 2024

   10:36:59 PM

logo
logo
করোনা: বিশ্বে আক্রান্তর সংখ্যা ছাড়ালো ১১ কোটি

3 years ago

আরএমপি নিউজ: করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রতিদিনই বাড়ছে কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা। বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ২.৩০টা পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ লাখ ৩০ হাজার ৭২৪ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে ১১ কোটি ৭০ হাজার ২৫৭ জন। এছাড়াও আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ৪৯ লাখ ১ হাজার ৮৬৩ জন। বিশ্বে আক্রান্ত বিবেচনায় শীর্ষ ১০ দেশের মধ্যে রয়েছে;

যুক্তরাষ্ট্র: করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ৮১ হাজার ৫০ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৯৯ হাজার ৯৯১ জনের।

ভারত: বিশ্বে আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯ লাখ ৩৭ হাজার ৬৪৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৫ হাজার ৩২০ জনের।

ব্রাজিল: মৃত্যু বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটি আক্রান্তের দিক দিয়ে রয়েছে তৃতীয় স্থানে। এখন পর্যন্ত দেশিটিতে আক্রান্ত হয়েছে ৯৯ লাখ ২১ হাজার ২৩৮ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৪০ হাজার ৯৮৩ জনের।

রাশিয়া: বিশ্বে আক্রান্ত বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ১২ হাজার ৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৮১ হাজার ৪৪৬ জনের।

যুক্তরাজ্য: বিশ্বে আক্রান্ত বিবেচনায় ৫ম স্থানে রয়েছে যুক্তরাজ্য। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৫৮ হাজার ৯৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৮ হাজার ১৯৫ জনের।

ফ্রান্স: বিশ্বে আক্রান্ত আক্রান্ত বিবেচনায় ৬ষ্ঠ স্থানে রয়েছে ফ্রান্স। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৮৯ হাজার ৯৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৮২ হাজার ৮১২ জনের।

স্পেন: আক্রান্ত বিবেচনায় ৭ম স্থানে রয়েছে স্পেন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৯৬ হাজার ১৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৯৭৯ জনের।

ইতালি: আক্রান্ত বিবেচনায় ৮ম স্থানে রয়েছে ইতালি। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৩৯ হাজার ১০১ জন এবং মৃত্যু হয়েছে ৯৪ হাজার ১৭১ জনের।

তুরস্ক: বিশ্বে আক্রান্ত আক্রান্ত বিবেচনায় ৯ম স্থানে রয়েছে তুরস্ক। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ২ হাজার ১০১ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৫২ জনের। 

জার্মানি: বিশ্বে আক্রান্ত আক্রান্ত বিবেচনায় ১০ম স্থানে রয়েছে জার্মানি। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৫২ হাজার ৯৯ জন এবং মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৫৩৬ জনের। সূত্র:ওর্য়াল্ডোমিটার